নোয়াখালীতে বিএনপি’র বিক্ষোভ মিছিলে হামলা, গুলিবিদ্ধসহ আহত ৫

Thu, Feb 8, 2018 6:25 PM

নোয়াখালীতে বিএনপি’র বিক্ষোভ মিছিলে হামলা, গুলিবিদ্ধসহ আহত ৫
আসাদুজ্জামান চৌধুরী কাজল, নোয়াখালী প্রতিনিধি: 
​ 
বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফার্নেজ ট্রাস্ট দূর্ণীতি মামলা আদালত কর্তৃক ৫ বছরের কারাদন্ড দেওয়ার প্রতিবাদে নোয়াখালীতে বিএনপি’র বিক্ষোভ মিছিলে হামলার ঘটনা ঘটেছে। এসময় শামীম (২৫) ও রুবেল (২২) নামে দুই বিএনপি কর্মী গুলিবিদ্ধ হয়েছে এবং তিন আইনজীবী সহ ৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে জেলা শহরের দত্তেরহাট বাজার ও জেলা জজ কোর্ট চত্বরে মিছিল ও হামলা ঘটনা ঘটে।
 
স্থানীয় প্রতক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার দুপুরে বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফার্নেজ ট্রাস্ট দূর্ণীতি মামলা আদালত রায়ের প্রতিক্রিয়ায় বিকেল ৩টার দিকে নোয়াখালীর জেলা শহর মাইজদীর দত্তেরহাট বাজার এলাকায় স্থানীয় বিএনপির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল বের করে। এসময় পুলিশ মিছিলে বাধা দেয়। একপর্যায়ে পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। এতে শামীম নামে এক বিএনপি কর্মী গুলিবিদ্ধ হয় এবং এক দোকানদার আহত হয়।
 
অপরদিকে, রায় ঘোষণার পরপরই জেলা জজ আদালত চত্বরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা একটি প্রতিবাদী মিছিল বের করে। মিছিলে পুলিশ বাধা দিলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্ট্রি হয়। এতে পুলিশ হালকা লাঠি চার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। বিএনপি পন্থী আইনজীবিরা অভিযোগ করে বলেন, তাদের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রলীগ ও যুবলীগ দেশীয় অস্ত্র নিয়ে মিছিলে হামলা করেছে। এসময় এডভোকেট নিজাম উদ্দিন, আবদুল মালেক ও আবদুল কাদেও সহ তিন আইনজীবী আহত হয়।
 
সুধারাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন পুলিশের হামলা বিষয়টি অস্বীকার করে জানান, বিশৃঙ্খলা এড়াতে পুলিশ মিছিলকে ছত্রভঙ্গ করে দিয়েছে। তবে কোনো গুলির ঘটনা ঘটেনি। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
 
​​

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
উপরে যান