সন্ত্রাস, নৈরাজ্যে ও গুপ্ত হামলার প্রতিবাদে নোয়াখালীতে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ 

Thu, Feb 8, 2018 6:32 PM

সন্ত্রাস, নৈরাজ্যে ও গুপ্ত হামলার প্রতিবাদে নোয়াখালীতে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ 
আসাদুজ্জামান চৌধুরী কাজল, নোয়াখালী প্রতিনিধি:
​ 
খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিএনপি-জামাতের সন্ত্রাস-নৈরাজ্যে ও গুপ্ত হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালী জেলা শহর সোনাপুর ও মাইজদীতে দফায় দফায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দলীয় নেতা কর্মীরা। এই সময় মিছিলে নেতৃত্ব দেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দীন শাহীন, জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক এ.কে.এম সামছুদ্দীন জেহান, শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, নোয়াখালী পৌরসভার মেয়র ও শহর আাওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদ উল্যাহ খান সোহেল,  জেলা পরিষদের সদস্য কামাল উদ্দীন সহ দলীয় নেতা কর্মীরা। 
 
পৃথক পৃথক মিছিল সোনাপুর মাইজদী প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এ রিপোর্ট লিখা পর্যন্ত এখনো কার্যত আওয়ামী লীগ ও তার অঙ্গ-সংগঠনগুলোর দখলে রয়েছে রাজ পথ। কিছু সময় পরপরই তারা শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে মিছিল ও হুন্ডা শো ডাউন করছে। এতে নেতৃত্ব দিচ্ছেন জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা। এছাড়াও নোয়াখালীর প্রত্যেকটি উপজেলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল, সমাবেশ ও শো ডাউন করেছে বলে জানা গেছে।
 
এরই মধ্যে বৃহস্পতিবার সকালে মাইজদী থেকে ক্যাম্পাসে যাওয়ার পথে সোনাপুর ধানের বাজারের সামনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তির ৩ টি মাইক্রোবাসে সন্ত্রাসীরা অতর্কিত ভাবে গ্লাসে ইট-পাটকেল নিক্ষেপ করে কয়েকটি গ্লাস ভাংচুর করে পালিয়ে যায়। এসময় গাড়িতে থাকা এক শিক্ষক সহ ২ জন আহত হয়েছে। 
 
এ ব্যাপারে প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির ব্যক্তিগত সহকারী ইফতেখার রাজু ঘটনাটির সত্যতা স্বীকার করেন। সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নাশকতার আশংকায় সুধারাম থানা পুলিশ ৩ জনকে আটক করেছে। নোয়াখালীতেও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে।

 

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
উপরে যান