খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে মওদুদসহ ৫ আইনজীবী

Sat, Feb 10, 2018 4:42 PM

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে মওদুদসহ ৫ আইনজীবী

বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাগারে প্রবেশ করেছেন ব্যারিস্টার মওদুদ আহমদসহ পাঁচ আইনজীবী।  শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকালে বিকাল ৪টা ২৬ মিনিটের দিকে তারা জেলের ভেতরে যান। এর আগে খালেদা জিয়ার সঙ্গে এই আইনজীবীদের সাক্ষাতের বিষয়ে একটি আবেদনপত্র জেল সুপারের কাছে পাঠানো হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে সাক্ষাতের অনুমতি দেওয়া হয় তাদের। 

কারা ফটকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি পাওয়া আইনজীবীরা হলেন-ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার খন্দকার মাহাবুব হোসেন, মো. আলী ও ব্যারিস্টার আব্দুর রেজ্জাক।

এর আগে শনিবার বিকাল পৌনে ৩টা থেকে বিকাল ৩টার মধ্যে কারা ফটকের সামনে যান আইনজীবীরা।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার পাঁচ বছরের জেলের রায় ঘোষণা করেছেন আদালত। এরপর রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনটিকে ‘সাবজেল’ ঘোষণা করে সেখানে রাখা হয়েছে তাকে। পুরনো কেন্দ্রীয় কারাগারের অফিস ভবনের মূল ফটক দিয়ে ঢুকে বামেই সিনিয়র জেল সুপারের যে অফিস কক্ষ ছিল, সেখানেই তাকে রাখা হয়েছে বলে জানিয়েছেন কারা কর্মকর্তারা।

বর্তমানে ওই কারাগারে আর কোনও বন্দি নেই। ২০১৬ সালের ২৯ জুলাই ভোর সাড়ে ৬টার থেকে শুরু করে সারাদিন রাজধানীর নাজিম উদ্দিন রোড থেকে সাড়ে ছয় হাজার বন্দিকে কেরানীগঞ্জে নবনির্মিত কারাগারে স্থানান্তর করা হয়। এরপর থেকে পুরনো কেন্দ্রীয় কারাগার বন্দিশূন্য ছিল।

দীর্ঘ ৩৬ বছরের রাজনৈতিক জীবনে এর আগে একবার কারাগারে যেতে হয়েছিল খালেদা জিয়াকে। ২০০৭ সালের ৩ সেপ্টেম্বর সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় তাকে গ্রেফতার করা হয়। তখন জাতীয় সংসদ ভবন এলাকার স্পিকারের বাসভবনকে সাবজেল ঘোষণা দিয়ে সেখানে রাখা হয়েছিল তাকে। ২০০৮ সালের ১১ সেপ্টেম্বর উচ্চ আদালতের এক আদেশে খালেদা জিয়া মুক্তি পান। 


সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে
উপরে যান